দাদাগিরি থেকে কত টাকা পান সৌরভ গাঙ্গুলী? কত টাকার মালিক দাদা?

Jan 16, 2024 - 00:47
 0  128
দাদাগিরি থেকে কত টাকা পান সৌরভ গাঙ্গুলী? কত টাকার মালিক দাদা?

ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team) -র প্রাক্তন অধিনায়ক থেকে বিসিসিআইয়ের প্রাক্তন প্রেসিডেন্ট। এই সব কিছু একজনই, তিনি হলেন আমাদের বাঙালির গর্ব সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। তবে ক্রিকেটের ময়দানেই শেষ নয়, টিভির দুনিয়াতেও তার অবাধ যাতায়াত। সারাজীবনে যেমন অসংখ্য ম্যাচ খেলেছেন, তেমনি দুহাত ভরে উপার্জনও করেছেন। আপনিও মহারাজার সম্পত্তির পরিমাণ শুনলে রীতিমতো চমকে যাবেন আপনি।


ব্যাবসায়ী পরিবারের ছেলে সৌরভ গাঙ্গুলি
সৌরভ গাঙ্গুলির জন্ম হয় ৮ ই জুলাই, ১৯৭২ সালে কলকাতার বেহালায়। তার বাবা চন্ডীদাস গাঙ্গুলি এবং মা নিরুপমা গাঙ্গুলি। সৌরভের বাবার প্রিন্টিংয়ের ব্যবসা ছিল। ব্যবসায়িক পরিবারের ছেলে ক্রিকেটার হলেও ব্যবসার প্রতি টান ছিল। তিনি কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজিয়েট স্কুলে পড়ার সময় ক্রিকেট একাডেমীতে ক্রিকেট খেলোয়াড় হিসাবে যোগদান করেন।

সৌরভ গাঙ্গুলির ক্রিকেট কেরিয়ার
এরপরেই তার ক্রিকেট জগতে আসতে আসতে বিচরণ শুরু। ১৯৮৯ সালে তিনি প্রথম বেঙ্গল টিমে খেলার জন্য সুযোগ পান এবং ১৯৯২, তিনি প্রথম বার ভারতীয় ক্রিকেট দলে খেলার জন্য সুযোগ পান। ১৯৯৯ সালে তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৮৩ রান করে ভারতীয় অধিনায়কের পদ অর্জন করেন। তার নেতৃত্বে ভারত ২১ টি টেস্ট এবং ৭৬টি ওডিআই জেতে।

বিজ্ঞাপন করেই কোটিপতি
তবে ভাগ্যের ফেরে তিনি ২০০৫ সালে দল থেকে বাদ পরেন। বর্তমানে তিনি আর খেলার সঙ্গে যুক্ত নেই। তবে তাতে তার রোজকারে কোনো ভাটা পড়েনি। সৌরভ গাঙ্গুলি কম করে ১১টি সংস্থার ব্র্যান্ড এনডোর্সমেন্টের সঙ্গে যুক্ত। নামিদামী সংস্থা পুমা-র থেকে বার্ষিক ১.৩৫ কোটি টাকা পান তিনি। এছাড়া ডিটিডিসির বিজ্ঞাপন বাবদ দাবি করেন ১ কোটি টাকা। সেই সঙ্গে JSW Cement, Ajanta Shoes, My Circle 11, Tata Tetley, Acilar Lens এবং Senco Gold এর বিজ্ঞাপনের মুখ তিনি।

দাদাগিরি থেকে কত টাকা আয় করেন সৌরভ?
বর্তমানে ইন্ডিয়ান সুপার লিগ অ্যাটলেটিকো ডি কলকাতার সহ-মালিক সৌরভ । সঙ্গে আইপিএল টিম দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর পদে নিযুক্ত রয়েছেন তিনি। সেখানকার আয় সম্পর্কে বিশদে জানা না গেলেও সংখ্যাটা যে মোটেও কম নয়, তাতে সন্দেহ নেই। এছাড়া জি বাংলার জনপ্রিয় টিভি শো দাদাগিরির সঞ্চালনার সঙ্গে যুক্ত সৌরভ। শোনা যায়, সেখানে সঞ্চালনার জন্য প্রতি সপ্তাহে এক কোটি টাকা নেন সৌরভ।

সৌরভের সম্পত্তির পরিমাণ
জানা যাচ্ছে, প্রতি মাসে প্রায় ৮ কোটি টাকা আয় করে থাকেন সৌরভ। আর বছরে প্রায় ৭০ কোটি টাকার মতো আয় করেন সৌরভ। বর্তমানে সৌরভের সম্পত্তির পরিমাণ ৭০০ কোটি টাকা। তার কাছে রয়েছে দামি গাড়ি, যার মধ্যে বিএমডব্লিউ, মার্সিডিজ রয়েছে। এছাড়া বেহালাতে একটি বিলাসবহুল বাড়ি রয়েছে।বর্তমানে তার যা আয়, তা অনেক ক্রিকেটারকে পিছনে ফেলবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow